US DV Lottery 2020 Online Application Form

0
357
USA DV Lottery 2020 Online Application Form

লটারি এর মাধ্যমে বৈধ পন্থায় আমেরিকা যাওয়ার সপ্ন অনেকেরই।

Online Application Form" width="170" height="170" />US DV Lottery 2020 Online Application Form সেই সপ্নপূরনের পথে আরেকধাপ ডাইভার্সিটি ভিসা বা ডিভি লটারি। প্রতি বছরের মত এবারো যুক্তরাষ্টের পররাষ্ট মন্ত্রনালয় আয়োজন করেছে ডাইভার্সিটি ভিসা বা ডিভি- ২০২০ কর্মসূচী।

ডিভি লটারির আবেদন করার নিয়ম:
প্রতিবছর বিভিন্ন দেশের প্রায় ৫০,০০০ লোক লটারীর মাধ্যমে এই ভিসা কর্মসুচীর আওতায় আমেরিকায় স্থায়ীভাবে বসবাসের সুযোগ পায়।এই ভিসার জন্য আবেদন করতে কোনো ফি দিতে হয় না। শুধু ডিভি বিজয়ীদের ভিসা গ্রহনের সময় নির্ধারীত ফি দিতে হয়।

আবেদন করার সময় যা যা পূরন করতে হবেঃ
ডিভি ওয়েবসাইটের নির্ধারিত আবেদনের ফরমে লিম্নলিখিত জিনিসগুলো সতর্কতার সহিত পূরণ করবেনঃ

* আবেদনকারীর পুরোনাম
* জন্মতারিখ
* জন্মস্থান (প্রার্থী যে শহরে/জেলায় জন্মগ্রহন করেছে/জন্মনিবন্ধন কার্ডে যা উল্লেখ আছে)
* দেশ
* আবেদনকারীর ছবি
* পুর্ণঠিকানা
* বর্তমানে যেই দেশে বসবাস করছেন।
* ফোন নম্বর (যদি থাকে)
* ই-মেইল এড্রেস (যদি থাকে)
* সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যাতা
* বৈবাহিক অবস্থা
* সন্তানের সংখ্যা (সন্তানের বয়স ২১ বছরের নিচে হলে )
* স্বামী/ স্ত্রী সংক্রান্ত তথ্য (আবেদনকারী স্বামী হলে এই অংশে স্ত্রীর তথ্য দিতে হবে)
* সন্তান সংক্রান্ত তথ্য
একজন আবেদনকারী একটির বেশি আবেদন করতে পারবেন না। তবে স্বামী-স্ত্রী পৃথকভাবে দুইটি আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া সফল্ভাবে সম্পন্ন হলে একটি “কনফার্মেশন নাম্বার” সহ আবেদনকারীর নাম ও জন্মসাল দেখানো হবে। ডিভির পরবর্তি ধাপের জন্য এই তথ্যগুলো সংরক্ষন করে রাখা জরুরী।পরবর্তি সময়ে অনলাইনে ভিসা প্রাপ্তি কিংবা স্ট্যাটাস জানতে এই তথ্যসমুহের দরকার হবে।

Bangladesh, Brazil, Canada, China (mainland-born), Colombia, Dominican Republic, El
Salvador, Haiti, India, Jamaica, Mexico, Nigeria, Pakistan, Peru, Philippines, South Korea,
United Kingdom (except Northern Ireland) and its dependent territories, and Vietnam.

অন্যান্য দেশের নাগরিকরা ১লা অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। পরবর্তীতে কম্পিউটার নিয়ন্ত্রিত লটারির মাধ্যমে বিজয়ীদের বাছাই করা হবে।

আরো বিস্তারিত জানার জন্য স্টেট অফ আমেরিকার সরকারি ওয়েবসাইটে যেতে পারেন তবে এখানে অনেকেই দ্বিধাদ্বন্দ্বে আছেন ডিভিতে বাংলাদেশীরা আবেদন করতে পারবে কিনা তাদের জন্য বলে রাখা ভালো এই সুযোগ অনেকদিন থেকে বন্ধ ছিলো কিন্তু অবৈধ অভিবাসন প্রক্রিয়া বন্ধ করতে বাংলাদেশ সহ আরো কয়েকটি কালো তালিকাভুক্ত দেশ এই সুযোগ পাচ্ছে বলে স্টেট অফ আমেরিকার সরকারি ওয়েবসাইট থেকে বলা হয়েছে।.

উপরোক্ত তথ্যটি পিডিএফ আকারে পেতে নিচের অনুসরন করুন এবং পিডিএফ এর ভিতরে এর লিংক থেকে আবেদন করতে পারবেন। এবং সম্পূর্ণ তথ্যটি ভালোভাবে জানতে পিডিএফ টি ভালোভাবে পড়ুন এর পর আবেদন করুন।

USA DV Lottery 2020 Online Application FormUSA DV Lottery 2020 Online Application Form

USA DV Lottery 2020 Online Application Form

USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application FormUSA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form USA DV Lottery 2020 Online Application Form

 

উপরোক্ত তথ্যটি পিডিএফ আকারে পেতে নিচের অনুসরন করুন এবং পিডিএফ এর ভিতরে এর লিংক থেকে আবেদন করতে পারবেন। এবং সম্পূর্ণ তথ্যটি ভালোভাবে জানতে পিডিএফ টি ভালোভাবে পড়ুন এর পর আবেদন করুন।

DV-2020 Program Instructions:

The English version of the DV-2020 Program Instructions Download in PDF format are provided for your convenience and required use. The English language version of the DV-2020 Program Instructions is the only official version. Unofficial translations in additional languages will be added to this webpage as they become available.

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here