Primary Assistant Teacher Admit Card Download dpe.gov.bd

0
434
Primary Assistant Teacher Admit Card Download dpe.gov.bd

Primary Assistant Teacher Admit Card Download dpe.gov.bd

DPE Exam Summery
Exam Type: MCQ
Post Name And vacancy:
Account Assistant-164
DPE Exam date: 1 February 2019
Exam Time: 10.00 to 11.00 AM
Primary Assistant Teacher Admit Card Download dpe.gov.bd

Admit Card

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১ ফেব্রুয়ারি Primary Assistant Teacher Admit Card

Primary Assistant Teacher Admit Card Download dpe.gov.bd

Bangladesh Primary Assistant Teacher Admit Card & Exam Date

আগামী ১ ফেব্রুয়ারি সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১২ হাজার ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমসিকিউ পদ্ধতির এই পরীক্ষা গ্রহণে ইতিমধ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এছাড়া পরবর্তী দুই মাসের মধ্যে মৌখিক পরীক্ষার শেষ করা হবে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের ড. মো. আবু হেনা মোস্তফা কামাল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, এবার প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ১২ হাজার আসনের বিপরীতে ২৪ লাখের বেশি চাকরিপ্রত্যাশী আবেদন করেছেন।

জানা গেছে, গত বছরের ডিসেম্বর মাসে নিয়োগ পরীক্ষা শুরু হওয়ায় কথা থাকলেও নানা কারণে তা পিছিয়ে যায়। আগামী ১ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা আয়োজনের লক্ষ্যমাত্রা নিয়ে প্রস্তুতি শেষ করা হয়েছে। এছাড়া পরবর্তী দুই মাসের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ করার চিন্তা-ভাবনা রয়েছে বলে জানা গেছে।

Primary Assistant Teacher Admit Card

আগামী সপ্তাহে মন্ত্রণালয়ে নিয়োগ সংক্রান্ত সভা বসার কথা রয়েছে। সেখানে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। লিখিত পরীক্ষার পর নতুন করে আরও ১০ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু হবে সূত্রে জানা গেছে।

জানা গেছে, বর্তমানে সারাদেশে প্রায় ৬৪ হাজার ৮২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। তার মধ্যে প্রায় ১২ হাজার সহকারী শিক্ষক শূন্য রয়েছে। এ কারণে নতুন করে আরও ১২ হাজার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়।

পুরনো নিয়োগ বিধিমালা অনুসরণ করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তার আলোকে নারী আবেদনকারীদের ৬০ শতাংশ কোটায় এইচএসসি বা সমমান পাস এবং পুরুষের জন্য ৪০ শতাংশ কোটায় স্নাতক বা সমমান পাস চাওয়া হয়।

DPE admit card download

লিখিত পরীক্ষায় আসন প্রতি তিনজনকে (একজন পুরুষ ও দুইজন নারী) নির্বাচন করা হবে। মৌখিক পরীক্ষার পর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।

প্রার্থীরা dpe.teletalk.com.bd ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। এছাড়া ওএমআর শিট পূরণের নির্দেশাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য ওয়েবসাইটে (www.dpe.gov.bd) পাওয়া যাবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here