Border Guard Bangladesh (BGB) Civilian Job Circular 2019

0
299
Border Guard Bangladesh (BGB) Civilian Job Circular 2019

বর্ডার গার্ড বাংলাদেশ এ অসামরিক পদে যোগ দিন

বর্ডার গার্ড বাংলাদেশ এ নিম্নবর্ণিত অসামরিক পদসমুহে ভর্তির জন্য ইচ্ছুক প্রার্থীদের বিজ্ঞপ্তিতে বর্ণিত পদ্ধতি অনুসরণ করতঃ টেলিটক প্রিপেইড মোবাইল হতে এসএমএস (SMS) প্রেরণে মাধ্যমে (Registration) রেজিষ্ট্রেশন করতে আহব্বান করা যাচ্ছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সিভিল চাকুরি সার্কুলার ২০১৯

Post Name And Vacancy:
1. Imam-03
2. Office Assistant-03
3. Muazzin-01
4. Family welfare visitor- 02
5. Assistant OBM Driver-08
6. Carpenter-02
7. Tailor-02
8. MLSS-02
9. Mali-04
10. Fowlkeepr- 01
10. Mess waiter-01
11. Cook-23
12. Sweeper-06
Total Vacancy: 58

রেজিষ্টেশন তারিখ: ১৫ জানুয়ারি হতে ১৯ জানুয়ারি ২০১৯

See/download Border Guard Bangladesh (BGB) New Job Circular 2019, Form, Job Apply Instruction, Educational Qualification, Salary, Application Fee, Age and Other Information in PDF:

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সিভিল চাকুরি সার্কুলার ২০১৯ পিডিএফ

See/download Border Guard Bangladesh (BGB) New Job Circular 2019 Circular, Form, Job Apply Instruction, Educational Qualification, Salary, Application Fee, Age and Other Information in image:

Border Guard Bangladesh (BGB) Civilian Job Circular 2019

প্রার্থীরদের মেডিক্যাল ও লিখিত পরীক্ষা গ্রহণ।

নির্বাচনের ক্ষেত্রে প্রার্থীদের পর্যায়ক্রমে প্রাথমিক মেডিক্যাল লিখিত ও মৌখিক পরীক্ষা এবং চূড়ান্ত ডাক্তারী পরীক্ষা গ্রহন করা হবে। অতঃপর যোগ্য প্রার্থীদের মধ্য হতে মেধা তালিকা মোতাবেক বরাদ্দকৃত কোটা অনুযায়ী শুধুমাত্র নির্বাচিত প্রার্থীদেরকেই এইটবিএস এজি (HBs Ag) রক্ত পরীক্ষার জন্য বর্ডার গার্ড হাসপাতাল, ঢাকা প্রেরণ করা হবে। উল্লেখ্য, এইচবিএস এজি (HBs Ag)রক্ত পরীক্ষায় নেগেটিভ (Negative) ফলাফল প্রাপ্ত প্রার্থগণই চূড়ান্তভাবে নির্বাচিত বলে গণ্য হবে।

ভর্তির সময় অবশ্যই যা সংগে আনতে হবে।

ক। শিক্ষাগত যোগ্যতা সনদপত্রের মূলকপিসহ সত্যায়িত ছায়াকপি।
খ। সংশ্লিষ্ট বিদ্যালয়ের/শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক/অধ্যক্ষ কর্তৃক অষ্টম শ্রেণী/এসএসসি/দাখিল/এইটএসসি/ফাজিল/সমমান পাশের মূল প্রশংসা পত্রসগ সত্যয়িত ছায়াকটি যাতে প্রার্থীর স্থায়ী ঠিকানা ও জন্ম তারিখ উল্লেখ থাকবে।
গ। অভিভাবক কর্তৃক প্রার্থীর চাকুরীতে যোগদানের সম্মতি সনদপত্রের মুলকপিসহ সত্যায়িত ছায়াকপি (চেয়ার ম্যান/পৌরসভার ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রতিস্বাক্ষরিত)।
ঘ। সংশ্লিষ্ট পদে কাজ করার বাস্ত অভিজ্ঞতা সন্দপত্রের মুলকপিসহ ছায়াকপি।
ঙ। ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার এর নিকট হতে বাংলাদেশি স্থায়ী নাগরিকত্বের সনদপত্রের মূলকপিসহ সত্যায়িত ছায়াকপি।
চ। ১ম শ্রেণীর গেজেটেড অফিসার কতৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রের মূলকপিসহ সত্যায়িত ছায়াকপি।
ছ। সদ্য তোলা ১১ (এগার) কপি পারপোর্ট সাইজের রংগীন ছবি (০১ কপি ইউপি চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার দ্বারা সত্যায়িত এবং ১০ কপি সত্যায়ত ব্যতীত)।
জ। বিবাহিত/অবিবাহিত সম্পর্কিত স্থানীয় চেয়ারম্যান কতৃত পদত্ত সনদপত্রের মূলকপিসহ সত্যায়িত ছায়াকপি।
ঝ। বিবাহিত প্রার্থীর ক্ষেত্রে কাবিননামার মূলকপিসহ সত্যায়ত ছায়াকপি ও স্বামী-স্ত্রীর রংগীন পোষ্ট কার্ড সাইজের ০২ (দুই) কপি যগল ছবি চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার কর্তৃক সত্যায়িত হতে হবে।
ঞ। জাতীয় পরিচয়পত্রের মূলকপিসহ সত্যায়িত ছায়াকপি।

এসএমএস (SMS) এর মাধ্যমে রেজিষ্টেশন (Registration) করার নিয়মাবলীঃ

(১) ইমাম, অফিস সহকারী, পরিবার কল্যাণ পরিদর্শিকা, মুয়াজ্জিন এবং সহকালী ওবিএম ড্রাইভার পদে ভর্তিচ্ছুক প্রার্থীগণ যে কোন টেলিটক প্রিপেইড মোবাইলর মেসেজ অপশনে গিয়ে নিম্নলিখিত তথ্যগুলি টাইপ করে ১৬২২২ নম্বরে এসএমএস (SMS) প্রেরন করুনঃ

BGB<Space>TRADE Code<Space>SSC Board Code<Space>SSC Roll<Space>PASSING YEAR<Space>Home District Code<Space>Upazila Name<Space>Freedom Fighter Code To Send To 16222

(2) কার্পোন্টার, টেইলর, অফিস সহায়ক (MLSS) মালী, ফাউলকিপার, মেসওয়েটার, বাবুর্চি এবং পরিচ্ছন্নতাকর্মী পদে ভর্তিচ্ছুক প্রার্থীগণ যেকোন টেলিটক প্রিপেইড মোবাইলের মেসেজ অপশনে গিয়ে নিম্নলিখিত তথ্যগুলি টাইপ করে ১৬২২২ নাম্বারে এসএমএস (SMS) প্রেরণ করুণঃ

আরো বিস্তারিত জানতে পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।

আমাদের ফেসবুক পেজে লাইক দিন 

খবরটি সবার আগে পেতে আমাদের গুপে জয়েন্ড করুন

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here