হোম News বিশ্বের বাজারে প্রথম ভাঁজ করা অদ্ভুদ স্মার্টফোন

বিশ্বের বাজারে প্রথম ভাঁজ করা অদ্ভুদ স্মার্টফোন

0
467
বিশ্বের বাজারে প্রথম ভাঁজ করা অদ্ভুদ স্মার্টফোন

বিশ্বের বাজারে প্রথম ভাঁজ করা অদ্ভুদ স্মার্টফোন যা অবিশ্বাস্ব

বিশ্বের প্রথম বাণিজ্যিকভাবে ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে এসেছে মার্কিন সংস্থা ‘রোয়োল ফ্লেক্সপাই’। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এক প্রযুক্তি মেলাতে স্মার্টফোনটি নিয়ে আসা হয়েছে। গত বছর অক্টোবর মাসে চীনে এই ফোনটি লঞ্চ হয়েছিল। ‘রোয়োল ফ্লেক্সপাই’ ফোনটিতে রয়েছে ফোল্ডেবেল ডিসপ্লে। প্রতিষ্ঠানটি জানিয়েছে মোট ২ লাখ বার ফোনটিকে ভাঁজ করা যাবে। এটির ডিসপ্লে বেশ উজ্জ্বল ও রঙিন। বৈচিত্র্য রয়েছে ফোনটির ফিচারেও৷
ফ্লেক্সপাইতে রয়েছে একটি ২৪ মেগা পিক্সেল ক্যামেরা। সঙ্গে থাকছে উইএসবি টাইপ সি পোর্ট, ডুয়েল সিম স্লট, পাওয়ার বাটন, ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।
ফোল্ডেবেল স্মার্টফোনে থাকছে স্নাপড্রাগন ৮৫৫ চিপসেট। ৬ ও ৮ জিবি র‌্যাম। ১২৮ থেকে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। থাকছে ফার্স্ট চার্জিং সার্পোট। সংস্থাটি দাবি করেছে, মাত্র ৩০ মিনিটেই একেবারে ০ থেকে ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে ফোনটি। এটি চলবে Android 9.0 Pie অপারেটিং সিস্টেম। ইতিমধ্যেই চীনে প্রি-অর্ডার নেওয়া শুরু হয়ে গিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ‘রোয়োল ফ্লেক্সপাই’ এর দাম হতে চলেছে ১,৬০০ মার্কিন ডলার।
বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ৩৩ হাজার ৯শত ৩৯ টাকার মত। বাংলাদেশে ও ভারতে এই স্মার্টফোনটি কবে আসছে তা এখনো ঠিক করেনি প্রতিষ্ঠানটি। তারা বলছে, দক্ষিণ এশিয়ার এই অঞ্চলে ফোনটি ডিস্ট্রিবিউশন করার জন্য এখনো পার্টনার পায়নি তারা।

আমাদের ফেসবুক পেজে লাইক দিন 

খবরটি সবার আগে পেতে আমাদের গুপে জয়েন্ড করুন

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

error: Content is protected !!