বিশ্বকাপ ক্রিকেটে ব্যক্তিগত সেরা ইনিংস

0
415
বিশ্বকাপ ক্রিকেটে ব্যক্তিগত সেরা ইনিংস

বিশ্বকাপ ক্রিকেটে ব্যক্তিগত সেরা ইনিংস:
বিশ্বকাপ ক্রিকেটে ব্যক্তিগত সেরা ইনিংস একটু লম্বা করতে কে না চাই। তবে পারে কয়জন। ব্যাটসম্যানদের আন্তরিকতা, টেকনিক, শট সিলেকশন ও কনডিশনের উপর সঠিক ধারনা থাকে তারাই একমাত্র ব্যক্তিগত ইনিংসটা বড় করতে পারে। যে ব্যাটসম্যানরা তাঁদের ব্যক্তিগত ইনিংসা লম্বা করতে পেরেছেন তাঁদের কে নিয়েই আজকের প্রতিবেদন। বিশ্বকাপ ক্রিকেটে ব্যক্তিগত সেরা ইনিংস এটা শুধুমাত্র বিশ্বকাপ ক্রিকেট ম্যাচের ভিত্তিতে করা হয়েছে। আশা করি আপনাদের ভালো লাগবে। চলুন দেরি না করে শুরু করা যাক।

১। সবার প্রথমে যিনি আছেন তিনি হলেন নিউজিল্যান্ডের একজন অসাধারণ ব্যাটসম্যান মাটিন গাপটিল। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৫ সালে অপরাজিত ২৩৭* রানের এই অবিশ্বাস্য ইনিংসটি  করেছিলেন। এখনও তিনি তিনার আসনটি ধরে রেখেছেন।

২। ২য় স্থানে যিনি আছেন তিনি হলেন ওয়েস্ট ইন্ডিজের হিট হিটার ব্যাটসম্যান বোলারদের আতংক ক্রিস গেইল। তিনি জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৫ সালে ২১৫ রানের দানবীয় ইনিংসটি করেছিলেন। এখন পযন্ত বেশি ছক্কার রেকডটিও তিনার দখলে আছে।

৩। ৩য় স্থানে আছেন তিনি হলেন দক্ষিন আফ্রিকার মাস্টার ক্লাস্টার ব্যাটসম্যান গ্যারি কারস্টেন। তিনি আরব আমিরাতের বিপক্ষে ১৯৯৬ সালে অপরাজিত ১৮৮* রান করেছিলেন।

৪। ৪থ স্থানে আছেন তিনি হলেন ভারতের ড্যাশিং ব্যাটসম্যান সৌরভ গাঙ্গুলী। তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ১৯৯৯ সালে ১৮৩ রান করেছিলেন।

৫। ৫ম স্থানে যিনি আছেন তিনি হলেন ওযেস্ট ইন্ডিজের কিংবদন্তী ক্রিকেটার ভিভ রিচাডরস। তিনি শ্রীলঙ্কার বিপক্ষে১৯৮৭ সালে ১৮১ রান করেছিলেন।

৬। ৬ষ্ঠ স্থানে যিনি আছেন তিনি হলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ারনার। তিনি আফগানিস্থানের বিপক্ষে ২০১৫ সালে ১৭৮ রান করেছিলেন।

৭। ৭ম স্থানে যিনি আছেন তিনি হলেন ভারতের কপিল দেব। তিনি জিম্বাবুয়ের বিপক্ষে ১৯৮৩ সালে অপরাজিত ১৭৫* রান করেছিলেন।

আরো জানুনবিশ্বকাপ ক্রিকেট সংবাদ

৮। ৮ম স্থানে যিনি আছেন তিনি হলেন হিট হিটার ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ। তিনি বাংলাদেশের বিপক্ষে ২০১১ সালে ১৭৫ রান করেছিলেন।

৯। ৯ম স্থানে যিনি আছেন তিনি হলেন জিম্বাবুয়ের ক্রেগ উইশাট। তিনি নামিবিয়ার বিপক্ষে ২০০৩ সালে অপরাজিত ১৭২* রান করেছিলেন।

১০। ১০ম স্থানে যিনি আছেন তিনি হলেন নিউজিল্যান্ডের গ্লেন টারনার। তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৯৭৫ সালে অপরাজিত ১৭১* রান করেছিলেন।

আরোও মজার মজার তথ্য জানতে আমাদের সাথেই থাকুন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here