Breaking News

ফেসবুক কতৃপক্ষ গ্রুপ নিয়ে কঠোর অবস্থানে

ফেসবুক কতৃপক্ষ গ্রুপ নিয়ে কঠোর অবস্থানে

আপনি ফেসবুকে আগে কোনো গ্রুপে ছিলেন, কিন্তু এখন আর সে গ্রুপে নিজেকে দেখতে পাচ্ছেন না? আপনি হয়তো ভাবছেন এটা হলো। আসলে ফেসবুকের গ্রুপ অ্যাডমিনদের কেউ এমন কাজ না করলেও ফেসবুক গ্রুপে আপনার নিষ্ক্রিয়তার কারণে এমনটা ঘটে থাকতে পারে। বিভিন্ন গ্রুপে আপনাকে বন্ধুদের কেউ যুক্ত করলেও আপনি যদি সেখানে সক্রিয় না হয়ে থাকেন, তবে ওই গ্রুপ থেকে আপনাকে সরিয়ে দেওয়া হবে।

বর্তমানে ফেসবুকের ফোরামে এ ধরনের অনেক অভিযোগ জমা হয়েছে। অনেক গ্রুপের অ্যাডমিন ও সাবেক সদস্যরা ফেসবুকের কাছে এ নিয়ে নানা অভিযোগ করছেন। কিন্তু কোন প্রকার কাজ হচ্ছে না। গ্রুপ থেকে কাউকে কিছু না বলে হুট করে ব্যাপক সদস্য কমিয়ে দেওয়ার বিষয়টিতে ফেসবুক সরাসরি যুক্ত আছে বলে মনে করছেন অনেকে।

অনেকেই মনে মনে ভাবছেন, ফেসবুকের কোনো নিরাপত্তাত্রুটির কারণেই হয়তো এটা হয়েছে। আসলে তা কিন্তু নয়। ফেসবুকের নীতিমালায় কিছু পরিবর্তন আনা হয়েছে। আর এটা নীতিমালা পরিবর্তনের একটা অংশ মাত্র।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সোশ্যাল মিডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক তাদের নতুন নীতিমালায় গ্রুপের নিষ্ক্রিয় সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। হালনাগাদ করা ওই নীতিমালায় ফেসবুক ‘কিক্ড আউট’ শব্দ ব্যবহার করেছে।

এ নীতিমালা অনুযায়ী, কোনো বন্ধু চাইলেই কাউকে আর সরাসরি কোনো গ্রুপে যুক্ত করতে পারবেন না। এর বদলে বন্ধুদের গ্রুপে সদস্য হওয়ার জন্য আমন্ত্রণ জানাতে হবে। যতক্ষণ পর্যন্ত ওই বন্ধু সে আমন্ত্রণ রক্ষা না করবেন এবং গ্রুপে যুক্ত হবেন, ততক্ষণ পর্যন্ত তাঁকে ওই গ্রুপের সদস্য হিসেবে ধরা হবে না। তাঁকে সম্ভাব্য গ্রুপ সদস্য হিসেবে ‘ইনভাইটেড’ তালিকায় রাখা হবে। অনেকটা ফেসবুক ফ্রেন্ডস এর সিস্টেমের মত।

পূর্বে যাঁদের বন্ধুরা ফেসবুকের কোনো গ্রুপে যুক্ত করেছেন কিন্তু তিনি সে গ্রুপে যাননি এবং নিউজ ফিডে পোস্ট দেখেছেন, তাঁদেরও গ্রুপ থেকে সরিয়ে দেওয়া হবে এবং ইনভাইটেড তালিকায় যুক্ত করা হবে। এর ফলে অনেক গ্রুপে সদস্যসংখ্যা অনেকাংশে কমে যাবে। এ কারণে অনেক গ্রুপের অ্যাডমিনরা উদ্বেগ প্রকাশ করছেন। অনেকেই আপনার গ্রুপ থেকে সরে গেলেও তা বুঝতে পারবেন না।

 

 

সবার আগের সকল প্রকার চাকুরি সক্রান্ত খবরা খবর পেতে আমাদের পেজে লাইক দিয়ে একটিভ থাকুন

About techrombd

Check Also

সরকারি প্রাথমিক বিদ্যালয় ৬৫ হাজার হিসাবরক্ষক নিয়োগ

Assistant Teacher Job Circular 2019

Assistant Teacher Job Circular 2019 Assistant Teacher job exam solution 2019.Assistant Teacher job exam admit …

Techrombd.com

মিল্লাত কেমিক্যাল কোং লিঃ ১২০ জন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

মিল্লাত কেমিক্যাল কোং লিঃ ১২০ জন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পদের নামঃ মার্কেটিং ম্যনেজার সংখ্যাঃ ১জন। …

পরমাণু শক্তি কমিশন ১৮ জন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

পরমাণু শক্তি কমিশন ১৮ জন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

পরমাণু শক্তি কমিশন ১৮ জন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ বাংলাদেশ পরমানু শক্তি কমিশন এ বিভিন্ন পদে …

LGED job Circular Published 14 February 2019

LGED job Circular Published 14 February 2019

LGED job Circular Published 14 February 2019 স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরে (এলজিইডি) ২টি পদে ২৮০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!