জি সিরিজে নতুন গেমিং ল্যাপটপ বাজারে আনল ডেল কোম্পানী

0
288
জি সিরিজে নতুন গেমিং ল্যাপটপ বাজারে আনল ডেল কোম্পানী

জি সিরিজে নতুন গেমিং ল্যাপটপ বাজারে আনল ডেল : (The new gaming laptop in the G series brings Dell)

আমাদের দেশে গেম খেলা ও গ্রাফিকসের কাজ করেন—এমন ল্যাপটপ ব্যবহারকারীর সংখ্যা অনেক বাড়ছে। সেই সকল গেমারদের কথা মাথায় রেখে প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডেল দেশের বাজারে এনেছে জি সিরিজের নতুন ল্যাপটপ। গত সোমবার উইন্ডোজ ১০ গেমিং পিসি ‘ডেল জি৭ ১৫’ সিস্টেম মডেলের ল্যাপটপ প্রদর্শনের মধ্য দিয়ে দেশে আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো জি সিরিজ নামের নতুন এই সিরিজের।

রাজধানীর একটি স্বনামধন্য হোটেলে নতুন এ সিরিজের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সহ-অধিনায়ক জাহানারা আলম এবং ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমানসহ অনেকে।

প্রদর্শনী অনুষ্ঠানে ডেল কর্মকর্তারা জানান, ইন্সপাইরন গেমিং সিরিজের সফলতার পর ‘ডেল জি সিরিজ’-এ নতুন করে এসেছে ডেলের গেমিং ল্যাপটপ সিরিজ। নতুন বা পেশাদার সব শ্রেণির গেমার এবং সব রকম বাজেটের গেমিং ল্যাপটপের জন্য জি সিরিজ ব্যপকভাবে সাড়া ফেলবে বলে তিনি মনে করেন।

ডেলের নতুন এই জি সিরিজ হাইপারফরমেন্স গেমিং ল্যাপটপ প্রযুক্তি মারভেল স্টুডিওজের নতুন মুভি ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প’ তৈরিতে বিশেষ ভূমিকা রেখেছে।

ডেল জি সিরিজের গেমিং ল্যাপটপটিতে আছে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের প্রসেসর আর এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০ সিরিজের গ্রাফিকস প্রসেসিং ইউনিট (জিপিউ)। আরও রয়েছে তাপমাত্র নিয়ন্ত্রনের বিশেষ সমাধান, স্বয়ংক্রিয়ভাবে কনটেন্টের অগ্রাধিকার ঠিক করার সফটওয়্যার, গ্লেয়ারনিরোধী আইপিএস ডিসপ্লে এবং গেমিং সহায়ক অনেক ফিচার। ডেল জি৭ ল্যাপটপটি মাত্র ২৫ মিলিমিটার পাতলা। সিস্টেমটিতে বিল্ডইন থাকছে ৬ গিগাবাইট জিডিডিআর ৫ ভিডিও মেমোরি, সর্বোচ্চ ৬টি কোরের অষ্টম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের প্রসেসর (কোর আই ৯ মডেল পর্যন্ত), দুটি ফ্যান এবং দুটি স্টোরেজ ড্রাইভ, যেখানে এসএসডি সুবিধা থাকছে।

সবার আগের সকল প্রকার চাকুরি সক্রান্ত খবরা খবর পেতে আমাদের পেজে লাইক দিয়ে একটিভ থাকুন

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here