এবার কম্পিউটার থেকে ইনষ্টাগ্রামে ছবি আপলোড চালু হলো

0
220
এবার কম্পিউটার থেকে ইনষ্টাগ্রামে ছবি আপলোড চালু হলো

এবার কম্পিউটার থেকে ইনষ্টাগ্রামে ছবি আপলোড চালু হলো

ইনষ্টাগ্রাম মূলত তরুণদের জন্য ছবি ও খুদে ভিডিও শেয়ার কারি সামাজি যোগাযোগমাধ্যম। এটি স্মার্টফোন অ্যাপ এর মাধ্যমে এবং ওয়েবে ব্যবহারের করা যায়। কিন্তু কম্পিউটারে ইনষ্টাগাম ব্যবাহারের প্রধান অসুবিধা হলো ছবি আপলোড করা যায় না উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম এ অ্যাপ ষ্টোর থেকে নামিয়ে অ্যাপ ব্যবহারের সুযোগ আছে তবে ম্যাকওএসে তা-ও নেই।
কয়েকটি ধাপ অনুসরণ করলে কম্পিউটার থেকেও মুঠোফোনের মতো ছবি আপলোড করা যাবে। কাজটি দুটি পদ্ধতিতে করা যেতে পারে। ওয়েব ব্রউজার এবং অ্যান্ডয়েড এম্যুলেটর ব্যবহার করে উইন্ডোজ এবং ম্যাকওএস ব্যবহার করা যাবে ইনষ্টাগ্রাম।

নতুন সুবিধা যুক্ত হলো ফেসবুক ম্যসেজ্ঞারে

ওয়েব ব্রাউজারের ব্যাবহার:
ভিভালদি নামের ব্রাউজাটি নামিয়ে ইনষ্টল করে নিন ভিভালদি চালু করে ইনষ্টাগ্রামের ওয়েব ঠিকানায় যেতে হবে ঠিক বাঁ পাশের ওপরের দিকে যোগ চিহ্ণ আছে, যার সাহায্যে ওয়েব প্যনলে যুক্ত করা যায় স্বয়ংক্রিয়ভাবে ইনষ্টাগ্রামের ইউআরএল যুক্ত হবে এখন আবার যোগ চিহ্নে চাপলেই কাজ হয়ে যাবে। ইনষ্টগ্রামের মুঠোফোন সংস্করণ সে ব্রাউজারের বাঁ পাশে দেখাবে। এরপর ইনষ্টগ্রাম অ্যাকাউন্টে লগ-ইন করে মুঠোফোনের মতোই ব্যবহার করা যাবে।
নামের ঠিকানা: vivaldi.com

অ্যান্ডয়েড এম্যুলেটরের ব্যাবহার:
অ্যান্ড্রয়েড এম্যুলেটর হচ্ছে কম্পিউটারে অ্যান্ডয়েড প্লাটফর্ম ব্যবহার করার সফটওয়্যার এ জন্য ব্লুষ্ট্যাকস অ্যাপ প্লেয়ার নামিয়ে ইনষ্টল করতে হবে। এরপর ভাষা নির্বাচন করতে হবে। করটিনিউ বোতাম চেপে গুগল আ্যকাউন্টের মাধ্যমে লগইন করতে হবে যেমনটা অ্যান্ড্রয়েড ফোনে করা হয়। কিছু অপশন দেখা যাবে। যদি শুধু ছবি আপলোড করার জন্য ব্যবহার করা হয়। তাহলে সবগুলো টিক চিহ্ন হুলে দিতে হবে এখন স্বাভবিক অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মতে ইনষ্টাগ্রাম অ্যাপ নামিয়ে নিয়ে ছবি আপলোড করা যাবে
ফাইল ডাউনলোডের ঠিকানা bluestacks.com

সুত্র: টেকরাডার

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here