ইন্টারনেট প্যাকেজের মেয়াদ সর্বনিম্ন ৩ দিন

0
328
ইন্টারনেট প্যাকেজের মেয়াদ সর্বনিম্ন ৩ দিন

ইন্টারনেট প্যাকেজের মেয়াদ সর্বনিম্ন ৩ দিন: বিটিআরসি

 

সম্প্রতি মোবাইল ফোন সেবায় স্বল্পমেয়াদী ইন্টারনেট এবং ভয়েস (কথা বলা) প্যাকেজের ক্ষেত্রে নির্দেশনা জারি করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। গত রোববার সংস্থাটি জানিয়েছে, আগামী ১ ফেব্রুয়ারি-২০১৯খ্রি: থেকে ইন্টারনেট এবং ভয়েস কলের ক্ষেত্রে সব প্রকার প্যাকেজ, অফার বা বান্ডেলের মেয়াদ হবে সর্বনিম্ন ৩ দিন। ইতি পূর্বে গত মাসের শুরুতে মোবাইল অপারেটরগুলোকে দেওয়া এক নির্দেশনায় বিটিআরসি প্যাকেজের সর্বনিম্ন মেয়াদ ৭ দিন করার নির্দেশ দেওয়া হয়েছিল এবং প্যাকেজের সর্বোচ্চ মেয়াদ নির্ধারণ করা হয়েছিল ৩০ দিন। অবশ্য নতুন নির্দেশনায় সর্বোচ্চ মেয়াদ নিয়ে কিছু বলা হয়নি।

ইন্টারনেট প্যাকেজের মেয়াদ সর্বনিম্ন ৩ দিন

গত ২৪ জানুয়ারি-২০১৯ খ্রি: বিটিআরসি নতুন নির্দেশনা জারি করে। এতে বলা হয়েছে, একজন গ্রাহক ‘পে পার ইউজ’ প্রক্রিয়ায় সর্বোচ্চ ৫ টাকার ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। নির্ধারিত সীমা অতিক্রান্ত হলে তাঁকে প্যাকেজ কিনতে হবে। স্বয়ংক্রিয়ভাবে চালু বা অটো–রিনিউ অপশন চালু থাকলে মেয়াদ বা পরিমাণ উত্তীর্ণ হওয়ার পরই প্যাকেজটি নতুন করে চালু হয়ে যাবে। গত রোববার থেকে এই দুই নির্দেশনা চালু হওয়ার কথা রয়েছে।

বিটিআরসির পূর্ববর্তী নির্দেশনার উপর আপত্তি ছিল মোবাইল অপারেটরগুলোর। তাদের দাবি, তাদের আয়ের একটি বড় উৎস স্বল্পমেয়াদী প্যাকেজ। পরবর্তীতে বিটিআরসির সঙ্গে মোবাইল অপারেটরগুলোর বৈঠক হয়। বিটিআরসির কর্মকর্তারা গত ১৬ জানুয়ারি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে জানান, ২৭ জানুয়ারির পর থেকে ৭ দিনের কম মেয়াদের কোনো ইন্টারনেট প্যাকেজ থাকবে না কিন্তু মোবাইল অপারেটরগুলোর আপত্তির কারণে তা বলবত রাখ সম্ভব হয়নি। এর আগের নির্দেশনায় প্যাকেজের পরিমাণ কমিয়ে ৩৫টিতে নামিয়ে আনতে বলা হয়েছিল। তবে নতুন নির্দেশনায় প্যাকেজের সংখ্যা পরে নির্দেশনায় জারি করা হবে বলে বিটিআরসি জানিয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here